কোন অপরাধে -
আমায় অপরাধি বানালে ?
কোন অপবাদে -
আমায় একা রেখে পালালে ?
কেন গো তুমি -
ক্ষণিকে কাছে এলে ?
কেন গো তুমি-
আমায় মিছে আশায় জড়ালে ?


চোখে-চোখ রেখে-
বুকে মাথা দিয়ে,
যে আদর তুমি করে ছিলে।
প্রতিটি ক্ষণে-ক্ষণে-
স্মৃতিরা মনের বনে,
শুধু তোমাকে খুজে।
কেন গো আমায়-
মিছে মায়ায় তুমি ভুলালে ?
কোন অপরাধে -
আমায় অপরাধি বানালে ?
কোন অপবাদে -
আমায় একা রেখে পালালে ?


কাছে এসে তুমি-
আমার পাশা-পাশি,
কত পথ হেটে ছিলে ।
পাশে বসে তুমি-
কত বার আমায়,
ভালবাসো বলে ছিলে।
যদি গো আমায়-
নাহি ভালবাসতে,
কেন বার-বার ফিরে তাকালে ?
কোন অপরাধে -
আমায় অপরাধি বানালে ?
কোন অপবাদে -
আমায় একা রেখে পালালে ?
------------------------