ভালবাসা পেয়ে-
হারানোর চেয়ে,
না পাওয়াই ছিল ভালো ৷
হৃদয়ে এসে-
ব্যাথা দিয়ে যাবে,
কেন ওগো বলতে পারো ?


কি দোষে দোষী-
করেছো আমায় ?
হৃদয়ের স্পন্দন,
শুধু চায় তোমায় ৷
এ জীবনে তুমি ছাড়া,
আলো অন্ধকার ৷
ও কি আছে আমার ?
তাইতো আশা রাখি,
তোমায় পাবো ৷
ভালবাসা পেয়ে-
হারানোর চেয়ে,
না পাওয়াই ছিল ভালো ৷


ছিল কত কি আশা-
পাব কি তোমায় ?
মনে-মনে স্মৃতি গুলো,
গুমরে বেড়ায় ৷
আমার জীবনে তুমি,
আছ একাকার ৷
ভালবেসে পাব তোমায়,
এ আশা আমার ৷
ও সুরভিত মনে শুধু,
তোমাকে কাছে ডাকবো ৷
ভালবাসা পেয়ে-
হারানোর চেয়ে,
না পাওয়াই ছিল ভালো ৷
<><><><><><><>