আমার চোখের জল টুকু,
জানিনা কেন এত হা-হাকার-
গতিতে ঝরতে থাকে ৷
মনের মাঝে প্রশ্ন জাগে,
তুমি কি আমায় ছেড়ে চলে যাবে ?


চলে যাবে তবে যদি,
ভাঙ্গা মনে কেন তুমি এসেছো ?
মনের ব্যাথা মনে আছে,
কেন তুমি ভালবাসা দিয়েছো ?
ভালবাসা তো ভালবাসা নয়,
সে তো ব্যাথা দিয়ে চলে যাবে !
আমার চোখের জল টুকু,
জানিনা কেন এত হা-হাকার-
গতিতে ঝরতে থাকে ৷


জান এত জ্বালা দিবে,
তবে কেন কাছে এলে ?
আগুন জ্বলে আমার মনে,
তুমি নেই তাই পাশে ৷
ভালবাসা তো ভালবাসা নয়,
সে তো আগুনের শিখার মত জ্বলে উঠে !
আমার চোখের জল টুকু,
জানিনা কেন এত হা-হাকার-
গতিতে ঝরতে থাকে ৷
~~~~~~~•••~~~~~~~