তোমায় শুধু তোমায়,
রাত-দিন সারাবেলা খুঁজবো ৷
দক্ষিনের জানালায়,
বসে-বসে উকি মেরে-
অপেক্ষার প্রহর গুনবো ৷


তোমার দেওয়া কষ্ট আমার,
ভালবাসা হয়ে থাকবে ৷
তোমার দেওয়া কষ্ট আমার,
প্রীতি হয়ে জাগবে ৷
তোমার প্রীতি বুকে নিয়ে,
কষ্ট কে সুখ ভেবে-
পৃথিবীতে বেঁচে থাকবো ৷


তোমার দেওয়া নষ্ট জীবন,
ভ্রষ্ট পথে চলবে ৷
তোমার হাসি আমার কান্না,
বজ্রপাত হয়ে আসবে ৷
তোমার স্মৃতি আঁকড়ে ধরে,
না পাওয়ার বেদনাকে-
আলিঙ্গন করে ভুলে থাকবো ৷
---------------------