আমি বাংলা ভাষার কবি,
আমি বাংলা ভালবাসি।
আমি বাংলার প্রতিচ্ছবি,
আমি বাংলায় লেখা-লেখি।
আমি বাংলায় গান গাই,
আমি বাংলায় প্রাণ পাই।
আমি বাংলায় শুর করি,
আমি বাংলার গীতি কবি।
আমি বাংলা ভাষার কবি,
আমি বাংলা ভালবাসি।


আমার কন্ঠে ধ্বনীত হয়,
বাংলার জয়-জয়।
আমার কর্ম বলে দেয়,
নেইতো আমার ক্ষয়।
আমি ভালবাসি,
বাংলা ভালবাসি।
আমি ভালবাসি,
বাংলা মায়ের মুখের হাসি।
আমি বাংলা ভাষার কবি,
আমি বাংলা ভালবাসি।


আমি স্ব-দেশের মায়ায়,
ফিরে যেতে চাই।
আমি বাংলা ভাষায়,
কথা বলে আত্নতৃপ্তি পাই।
আমি নয়তো সুখি,
প্রবাসে থেকে-
আমি নয়তো সুখি।
প্রভাতে উঠে আমি,
সবুজ ঘাষের স্পর্শ খুঁজি।
আমি বাংলা ভাষার কবি,
আমি বাংলা ভালবাসি।
———————————————