আমি বাঁচতে শিখেছি,
তোমায় কাছে পেয়ে।
আমি মরে যাবো,
যদি কোন দিন তোমায়-
পেলি হারিয়ে।
চলে যদি যেতে হয়,
আমায় ছেড়ে।
তবে আমাকে রেখে যেও,
কবরে শোয়ায়ে।
তাহলে তোমার পথের কাঁটা,
যাবে বিলীন হয়ে।
আর কেউ কখনো যাবেনা,
তোমার দুয়ারে।
দাঁড়াবেনা তোমার সামনে,
একটু ভালবাসা চেয়ে।
আমি বাঁচতে শিখেছি,
তোমায় কাছে পেয়ে।
আমি মরে যাবো,
যদি কোন দিন তোমায়-
পেলি হারিয়ে।
কেন এত চিনি-মিনি খেল?
আমার ভালবাসা নিয়ে।
আমায় যদি ভালবাস,
আবার কেন তুমি-
অন্যাকে করবে বিয়ে?
তার সাথে এত কিষের কথা,
আমায় ব্যাথা দিয়ে।
এত ভালবাসি তোমায়-
তোমার সাথে বাঁচতে চাই,
ওগো আমার প্রিয়ে।
আমি বাঁচতে শিখেছি,
তোমায় কাছে পেয়ে।
আমি মরে যাবো,
যদি কোন দিন তোমায়-
পেলি হারিয়ে।
.................................