ও আমার পথ চলার সাথীরা,
ভুলিনী তোদের আমি ভুলিনী।
মনে রেখেছি তোদের স্মৃতি,
অতি যতনে,অতি গোপনে।
তোরাই তো আমার খেলার সাথী,
তোরাই তো আমার-
দুর্বিসহ জীবনে প্রদিপ জ্বালাতি।
শত ব্যাস্ততার মাঝেও-
তোদের কথা,তোদের সঙ্গিন মূহুর্ত গুলো,
স্মৃতি হয়ে আমার কানে বাজায় বাঁশি।
তৎক্ষনাত আমি বোবা কান্নায় কাঁদি,
কবে আবার হবে দেখা ?
বুকে জড়িয়ে নিবো তোদের,
এই আশায় অপেক্ষা রত আজ আমি।
আমার এই জর্জরিত জীবনে-
হতাশা মাখা প্রহর,
আমি তোদের দূর্দিনে অনুপস্হিত।
আমায় তোরা ক্ষমা করিস,
তোদের জন্য অনেক কিছু করার ছিল-
কিন্তু আমি পারিনি।
ও আমার পথ চলার সাথীরা,
ভুলিনী তোদের আমি ভুলিনী।
````````````````````
০৮/০৩/২০১২ইং