তুমি সকালের গণ কুয়াশা,
তুমি বিকেলের মৃদু-মৃদু হাওয়া ।
তুমি সন্ধার জোনাকি পোকা,
তুমি মাঝরাতে কুকিলের-
কুহু-কুহু ডাকা ।
তুমি আমার হৃদয়ের,
সোনালী চাওয়া ।


তুমি বর্ষার ঝিরি-ঝিরি বৃষ্টি,
তুমি আষাড়ের শ্রাবন ধারা ।
তুমি আল্লাহর অপূর্ব সৃষ্টি,
তুমি আকাশের শুক তারা ।
তুমি আমার নয়নের দৃষ্টি,
আমি তোমার পাগল পারা ।
তুমি সকালের গণ কুয়াশা,
তুমি বিকেলের মৃদু-মৃদু হাওয়া ।
তুমি সন্ধার জোনাকি পোকা,
তুমি মাঝরাতে কুকিলের-
কুহু-কুহু ডাকা ।
তুমি আমার হৃদয়ের,
সোনালী চাওয়া ।


তুমি বৈশাখে,বৈশাখি উত্সব,
তুমি রমনার আলোক ছায়া ।
তুমি অতীতের স্মৃতি গাথা শৈশব,
তুমি হৃদয়ের সতেজ পাওয়া ।
তুমি পৃথিবীতে শুধুই একজন,
আমি যে তোমার কায়া ।
তুমি সকালের গণ কুয়াশা,
তুমি বিকেলের মৃদু-মৃদু হাওয়া ।
তুমি সন্ধার জোনাকি পোকা,
তুমি মাঝ রাতে কুকিলের-
কুহু-কুহু ডাকা ।
তুমি আমার হৃদয়ের,
সোনালী চাওয়া ।
`````````````````````
রচনাকাল ১৬/১০/১১ ইং