যদি সন্ধা রাতে,
আমার মাথায় হাত বুলিয়ে-
তুমি ঘুম পাড়াতে ৷
যদি রাত পোহালে,
সাত সকালে আমায় ডেকে -
তুমি ঘুম ভাঙ্গাতে ৷
আমি ধন্য হতাম,আমি পূর্ণ হতাম,
আমি নতুন করে তোমায় নিয়ে-
আবার স্বপ্ন বুনতাম ৷


যদি মাঝ রাতে,
এ-পাশ ও-পাশ গুরে-
তোমায় আবার পেতাম খুঁজে ৷
যদি আলো নিভিয়ে,
তোমার আলোয়ে আমি-
আলোকিত হতাম আলো চড়িয়ে ৷
আমি ধন্য হতাম,আমি পূর্ণ হতাম,
আমি নব উদ্দমে তোমায় নিয়ে-
আবার সংসার সাজাতাম ৷


যদি সুখে-দুঃখে,
তোমার দেওয়া সান্তনা-
আমি পেতাম ফিরে ৷
যদি অন্ধকারে তুমি আর আমি,
এক দেহ এক প্রাণ হয়ে-
আবার ফিরে আসতাম নীড়ে ৷
আমি ধন্য হতাম, আমি পূর্ণ হতাম,
আমি নব আলিঙ্গনে-
তোমার প্রেমের সুধা পান করিতাম ৷
--------------------------
রচনাকাল ০৭/০৩ /২০১৩ ইং
নিউ ইয়র্ক