বেঁচে থাকার চেয়ে,
মরে যাওয়া অনেক ভালো ।
আমার সাধের জীবন,
জ্বলে-পুড়ে আজ-
হয়ে গেছে আঁধার কালো ।


যে জীবন ছিল,
আলোয়ে-আলোয়ে ভরা ।
সে জীবন আজ,
শুধু আঁধারে ঘেরা ।
আলোকিত হলোনা জীবন!
তবে কেন রবো,
সপ্নের মোহনায় ।
ডুবে যাক উদীয়মান সূর্য,
আগুন জ্বালাবে  তো-
আরো জ্বালো ।
বেঁচে থাকার চেয়ে,
মরে যাওয়া অনেক ভালো ।
আমার সাধের জীবন,
জ্বলে-পুড়ে আজ-
হয়ে গেছে আঁধার কালো ।


কি হবে গো আর,
বেঁচে থেকে !
তুমি যদি অবেলায়,
হারিয়ে যাও আমায় রেখে ।
এমন জীবন আমি চাইনা,
তুমি বিনা আমি-
কিছু ভাবতে পারিনা ।
মনে রেখো তুমি-
তুমি হিনা নিবিয়ে দিবো,
জীবন প্রদীপ আলো ।
বেঁচে থাকার চেয়ে,
মরে যাওয়া অনেক ভালো ।
আমার সাধের জীবন,
জ্বলে-পুড়ে আজ-
হয়ে গেছে আঁধার কালো ।
````````````````````
রচনাকাল ১৪/০২/২০১৩ ইং