তুমি যদি আমাকে ভুলে,
অন্যের ঘরনী হও ৷
তবে আমি কেন পারবনা,
তুমি ছাড়া বেঁচে থাকতে ৷
ভালোবাসো আর নাইবা বাসো,
অগনিত রাত তোমাকে আমার দেহের-
আবরণে ঢেকে রেখেছিলাম ৷
তবে কেন সেই আবরণ-
ভেদ করে চলে গেলে ?
হাসি বলো আর কাঁন্না বলো,
ভালবাসা জড়ানো কিছু মুহূর্ততো-
তোমায় দিয়েছি ৷
তবে কেন পূর্ণ হৃদয় আমার-
শুন্যতায় ভরে দিলে ?
এ জনমে তোমায় পেতে,
ভিক্ষা চেয়েছি হাতে-পায়ে ৷
তবে কেন বিলীন হলে-
আমাকে চির একা করে ?
আমাকে বলো আর কবিতা বলো,
সবিতো উৎসর্গ করেছি তোমার প্রেমে ৷
তবে কেন হারিয়ে গেলে-
আমার ভালবাসার ভুবন থেকে ?


রচনাকাল : ২৩/০৬/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷