বঙ্গবন্ধু,পল্লীবন্ধু,শহীদ জিয়া,
ভুলবোনা মোরা ভুলবোনা-
ভুলবোনা মোরা ভুলবোনা !!!
দেশের প্রতি তোমাদের ওই মহৎ ক্রিয়া,
বঙ্গবন্ধু,পল্লীবন্ধু,শহীদ জিয়া।


দক্ষ মুজিব সৃষ্টি করলো ,
লক্ষ মুজিব।
বাংলাদেশে জ্বালিয়েছো ,
সোনার প্রদীপ।
মাতৃভূমি হলো সজিব,
তোমায় দিয়া।
দেশ পেয়েছি,মা পেয়েছি,
আজ পেয়েছি তোমার জন্য-
আমার প্রিয়া।
ভুলবোনা মোরা ভুলবোনা-
ভুলবোনা মোরা ভুলবোনা !!!
দেশের প্রতি তোমাদের ওই মহৎ ক্রিয়া।


জিয়া তুমি নিয়ে এলে,
গণতন্ত্র।
স্বনির্ভর এই বাংলাদেশ,
তোমার মন্ত্র।
দেশকে ভাল বেসে তুমি,
দেখতে স্বপ্বন।
দেশ প্রেমেতে বরণ করলে,
তোমার মরণ।
আজ ও আছো সবার মনে,
শ্রদ্ধা নিয়া।
ভুলবোনা মোরা ভুলবোনা-
ভুলবোনা মোরা ভুলবোনা !!!
দেশের প্রতি তোমাদের ওই মহৎ ক্রিয়া।


তোমার সৃষ্টি,তোমার কির্তী,
বিধাতারী দান।
আলোয়ে-আলোয়ে এইচ,এম এরশাদ,
আজ্ ও মহিয়ান।
তুমি রুপকার সোনার বাংলার,
এই কথা মিথ্যে নয়।
জাতি-গোষ্ঠি,ধর্ম-বর্ণ,
সবে আমায় কয়।
বাংলাদেশের রুপ দিয়েছো,
তোমার হাত দিয়া
ভুলবোনা মোরা ভুলবোনা-
ভুলবোনা মোরা ভুলবোনা !!!
দেশের প্রতি তোমাদের ওই মহৎ ক্রিয়া।


——————————————————
রচনাকাল ১৩/০৩/২০১৪ ইং
(নিউ ইয়‍র্ক)