ফাগুন আসে আগুন জ্বলে,
তোমার কথা মনে হলে-
চোখের জলে নয়ন ভাসে !
কেন জানি মনের ভিতর,
স্মৃতি গুলো গুমড়ে মরে ৷


এখন আমি কি যে করি,
তুমি ছাড়া অচল আমি ৷
শূন্য আমার বসত বাড়ি,
শূন্য বুকের জমিন খানি ৷
কোথায় গেলে ওগো তুমি ?
আমার বুকটা শূন্য করে !
কেন জানি মনের ভিতর,
স্মৃতি গুলো গুমড়ে মরে ৷


প্রেমের নামে প্রতারণা,
কেন করলে এই ছলনা ?
দুঃখে-দুঃখে জীবন যাবে,
তুমি কি কখনো আসবে না ?
ভালবেসে কেন এলে ?
কেন আবার দূরে গেলে ?
আমার বুকটা শূন্য করে !
কেন জানি মনের ভিতর,
স্মৃতি গুলো গুমড়ে মরে ৷
~~~~~~~~~~~~~


রচনাকাল :  ২২/০৭/২০১৩ ইং
নিউ ইয়র্ক ৷