সৃষ্টি জগতে আত্মার একই সাধ,
মনের গহিনে লালিত স্বপ্ন সঞ্চারিত ৷
দুটি শব্দ বলা হলনা আমার !
বোবা কান্নায় নিথর দেহ,
চটপট করে আমার হৃদয়ের আঙ্গিনায় ৷
ঝরে অনাবরত পাপড়ির নেয়,
যখন পুলকিত হয় মন  ৷
আষাঢ়ের ঝড়ের মত ভেঙ্গে যায়,
আমার মনে লুকায়িত স্বপ্নের আল্পনা ৷
নিঃসঙ্গ একাকি ক্লান্ত মন,
খুঁজে ফিরে বসন্তের চির সবুজ-
আম্র মুকুলের নেয় ৷
পাবো জানি ভেবে,
বাড়িয়েছি নিষ্পাপ কদম ৷
হেঁটে-হেঁটে চলছি দূর অজানায়,
ছাড়িনি আজও আমি এই পথ ,
অতিক্রম করবো এই পথের শেষ ঠিকানা ৷
       ----------------
রচনাকাল ১৩/০৮/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷