হাজার বার কপোতোকথন করেও,
আমি পাইনি তোমার সাড়া ৷
বিদায় লগনে ভেবেছি আমি,
আসবে তুমি চুপি-চুপি-
বসবে আমার পাশে ৷
একে দিবে রঙিন চুম্মন,
আমার দু'গালে ৷
না ! সে তো ছিল আমার,
চিন্তিত মনের শুধু হতাশা ৷


বুকের জমিন শুকিয়ে গেছে,
ক্ষুদার্থ জমিন তোমাকে খুঁজে ৷
বার বার ডাকি তোমাকে,
তবে তুমি কি আমার আওয়াজ-
শুনতে পাওনা ?
আমি যে আজ দিশেহারা ৷


হৃদয়ের তার ছিঁড়ে গেছে,
তোমাকে হারানোর ভয়ে ৷
ইচ্ছাকৃত যদি-
আমাকে ছেড়ে যাও,
আমার কন্ঠ স্তব্ধ হয়ে যাবে ৷
তুমি কি চাওনা-
আমার ভালো থাকা ?
-----------------
রচনাকাল : ১৬/০৭/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷