তোমায় আবার দেখতে চাই,
শাষক রূপে গরীব,এতিমের বারিন্দায় ৷
তোমায় আবার দেখতে চাই,
বন্যা কবলিত অসহায়দের দোর-গোড়ায় ৷
তুমি ছাড়া কে আছে বল -
ক্ষুদার্ত মুখের পানে তাকায় ?


তোমায় আবার দেখতে চাই,
পথকলি স্কুলের বই খাতায় ৷
তোমায় আবার দেখতে চাই,
পল্টনের বিশাল-বিশাল জনসভায় ৷
তুমি ছাড়া কে আছে বল -
হবেনা আমাদের দাবি আদায় ?


তোমায় আবার দেখতে চাই,
মসজিদের কাতারে রত সিজদায় ৷
তোমায় আবার দেখতে চাই,
ইসলাম হেফাজতে কঠিন ভূমিকায় ৷
তুমি ছাড়া কে আছে বল -
অসহায় আলেমদের প্রাণ বাঁচায় ?


    -----------------
রচনাকাল :  ০৫/০৯/২০১৩ ইং
নিউ ইউর্ক