বিরহে কাতর আমি,
ভুলে গেছো সেই  তুমি ৷
কি ছিলাম তোমার ?
পলকে পলক রেখে,
স্বপ্ন সাজাতে কাছে পেতে  ৷
আজ আর আছে কি তোমাতে-
প্রয়োজন আমার ?


আজ তুমি চলে যেতে চাও,
বিদায়ের সুর বাজে-
প্রতিনিয়ত কানে আমার ৷
গেলে তো যাবে চলে,
একটু থাকগো পাশে ৷
হাসি মাখা মুখ খানি,
যেন কভু মলিন না হয় তোমার ৷
পলকে পলক রেখে,
স্বপ্ন সাজাতে কাছে পেতে  ৷
আজ আর আছে কি তোমাতে-
প্রয়োজন আমার ?


আজ তুমি বল মুখ খুলে,
যেতে চাও আমার থেকে-
বিদায়ের শিকড় তুলে ৷
জানি চলে যাবে একদিন,
পারবনা ফিরাতে তোমায় ৷
শুধু বলে যেও আমার তোমাতে-
আছে কি কোন অধিকার  ?
পলকে পলক রেখে,
স্বপ্ন সাজাতে কাছে পেতে  ৷
আজ আর আছে কি তোমাতে-
প্রয়োজন আমার ?
---------------------
রচনাকাল : ০৪/০৯/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷