তুমি বেছে নিলে ধন-সম্পদ,
আমাকে নিলেনা !
তুমি এখন ভালবাস,
অন্য কাউকে !
আমাকে দিলে শুধু,
পাহাড় সমান বেদনা !


কষ্ট দিলে আমায় তুমি,
ভ্রষ্ট করলে এই জীবন !
স্পষ্ট করলে তুমি,
তোমার কঠিন অবস্থান !
করেছ মিছে অবিনয়,
করেছি কত সবিনয় ৷
একটু ভালবাসার জন্য !
বুকের পাজর ভেঙ্গে,
মায়াহীন হয়ে ত্যাগ করলে-
জীবন্ত মনের বাসনা ৷


স্বপ্ন ভেঙ্গে মাড়িয়ে দিলে,
আমার পৃথিবী !
বজ্রের মত হঠাৎ তোমার,
অশনি সংকেত বিবৃতি !
মেনে নেয়া অনেক কঠিন,
এই ভাঙ্গা মনে ৷
আমি যদি মরে যাই,
জান তুমি কেঁদোনা !
-----------------
রচনাকাল :  ০৬/১০/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷