আগে জানতাম,
পৃথিবীতে ভালবাসা ছাড়া-
কিছু নেই !
এখন দেখি,
পৃথিবীতে ভালবাসা বলতে,
কিছু নেই !
সব কিছুতেই থাকে,
চাওয়া পাওয়ার হিসাব ৷
আজ আমার বেলায়-
তাই সম্পাদন হলো !
আর আমি হেরে গেলাম,
নিক্ষিপ্ত হলাম বেদনার বালুচরে !
স্বার্থের বেড়াজালে-
আমি আজ বড় অসহায় ৷


চার পাশে যাকে-
পেতাম খুঁজে !
কোন কিছু ভাবনা আসলে,
যাকে না বললে ঘুম হতনা ৷
আজ সেও চলে গেল,
অনেক-অনেক দূরে !
যতই বার তাকে বলি,
আমি তোমায় ভালবাসি ৷
আমাকে বলে সে চিৎকার দিয়ে,
সে নাকি আমায় ঘৃনা করে !
আল্লাহ! যার বদন খানি দেখলে,
সমস্থ দুঃখ কষ্ট ভুলে যেতাম-
এক নিমিষে !
আল্লাহ তার এই কথা,
শুনার আগে ৷
কেন আমায় নিয়ে গেলেনা-
তোমার স্ব-মহিমায় তুলে !
-----------------------
রচনাকাল : ০৭/১০/২০১৩ ইং
নিউ ইয়র্ক ৷