জান চলে যেওনা,
আমার তোমার ক্ষুদ্র সম্পর্কের কসম !
একটি বার ফিরে তাকাও ৷
তোমার জন্য যে আমি আজ-
মরতে বসেছি !
আমার হৃদয়ের আকাশে
বিদ্যুত চমকাচ্ছে !
যে কোনো সময়ে এই তার
ছিঁড়ে যেতে পারে
আমি চলে যেতে পারি
এই ভালবাসাহীন পৃথিবী ছেড়ে !
তখন কি তুমি সুখী হবে ?
তখন কি তুমি খুশি হবে?
এই অসহায় ভালবাসার ভিক্ষুক,
চন্ন ছাড়া মানুষ টাকে-
বিনা দোষে মেরে পেলে ৷
জান এতই যদি তোমার-
লোভ লালসা ছিল ?
তবে কেন আমায়-
তোমার ওই খোলা বুকে জড়ালে ?
কেন আমায় দীর্ঘ সময়-
তোমার স্পর্শের স্পন্দনে সুখ দিলে ?
কেন আমার দেহের আবরণে-
তোমার দেহ লুকালে ?
জান ফিরে এসো,দয়া কর !
আমার জীবনের শেষ মুহূর্তটা,
তোমার পায়ের নিচে গড়া গড়ি খাচ্ছে !
তুমি চাইলে তোমার পায়ের নিচে পেলে
আমাকে শেষ করে দিতে পার !
তবু ও বিদায় বেলায়-
তোমার ছোঁয়া নিয়ে !
তোমার আলতা রাঙা পায়ে,
চুমু খেয়ে শেষ নিশ্বাস ত্যাগ করতে পারবো !
       -----------------------
রচনাকাল : ০৭/১০/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷