সুখ যদি না দিবে আমায়,
মৃত্যু দিয়ে দাও ৷
অশান্তির আগুনে আর-
থাকতে চাইনা আমি,
এই দুনিয়া ছাড়তে রাজি-
আজরাইল পাঠাইয়া আমায়,
নাও তুলে নাও !


কষ্ট যদি দিবে আল্লাহ,
আমায় বারে-বারে ৷
সইবার ক্ষমতা আমায়,
কেন কম দিলে ?
এত কষ্ট দিয়ে আমায়-
কি শান্তি পাও ?
এই দুনিয়ায় ছাড়তে রাজি-
আজরাইল পাঠাইয়া আমায়,
নাও তুলে নাও !


এত কস্ট দিবে যদি,
ভালবাসা কেন দিলে ?
প্রেম বিখারী করে আমায়,
কেন তুমি পাঠালে ?
এই কেমন পরীক্ষা আমার-
তুমি নিতে চাও ?
এই দুনিয়ায় ছাড়তে রাজি-
আজরাইল পাঠাইয়া আমায়,
নাও তুলে নাও !
-------------------
রচনাকাল : ১১/১০/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷