ও মন কেন এত রং বদলাও ?
আমার জীবন নিয়ে-
রংতামশা করে যাও ৷
আমি তো চাইনি এমন কিছু ,
বিধাতা কেন আমায়-
বারে-বারে কাঁদাও ?


আমার এ পোড়া মন,
কেন পোড়াও ?
আমার জ্বালা মন,
কেন আবার জ্বালাও ?
আমি তো চাইনি এমন কিছু ,
বিধাতা কেন আমায়-
বারে-বারে কাঁদাও ?


আমার এ মন ভেঙ্গে,
চলে গেছো চলে যাও !
আবার ফিরে এসে,
আমায় পাগল করে ৷
কেন মানুষ হাসাও ?
আমি তো চাইনি এমন কিছু ,
বিধাতা কেন আমায়-
বারে-বারে কাঁদাও ?
------•••------