ও সজনী, তুমি কি কখনো-
আমায় ভাল বাসনি ?
ও সজনী, তুমি কি কখনো-
আমায় কাছে ডাকনি ?
পাব কি পাবনা-
তোমায় আমার করে,
একবার ও কেন বলনি ?


মিথ্যে ছলনা করে ভালবেসে,
সত্যকে চাপা দিয়ে চলে গেলে ৷
মিথ্যে আবরণ ডাকা থাকে,
সত্যি ভালবাসা ফুঁটে উঠে ৷
আমার ভালবাসা সত্যি ছিল,
তুমি কেন পূর্ণ করনি ?
ও সজনী, তুমি কি কখনো-
আমায় ভাল বাসনি ?


মিথ্যে করুনা করে শূন্য হাতে,
আমায় বিদায় দিয়ে চলে গেলে ৷
যন্ত্রণার দাবানলে,
মিথ্যে হেসে খেলে ৷
সত্যকে মাটি দিয়ে রাখলে !
আমার ভালবাসা খাঁটি ছিল,
তুমি কেন আমায় ভাল বাসনি ?
ও সজনী, তুমি কি কখনো-
আমায় কাছে ডাকনি ?
•••••••••••••••••••