তোমায় বাসরে পাবো বলে,
আজও বসে আছি ৷
তোমায় আমার করে পাবো বলে,
এখনো প্রহর গুনি সাথী ৷
রাত-দিন ঘুমহীন একা-একি,
শূন্য বিছানায় তুমি হীনা-
আমি কি করে বল বাঁচি ?


তুমি আসবে আমার ঘরে,
লাল শাড়ি নীল টিপ পরে ৷
তুমি বাসবে আমায় ভাল,
তোমার মত করে ৷
আমি এখনো আশায় থাকি,
আমি এখনো তোমায় ভালবাসি ৷


তুমি সাজবে নতুন রূপে,
আসবে সানাইয়ের সুরে-সুরে ৷
তুমি হাসবে তোমার সুখে,
আমি কাঁদি তোমায় না পাওয়ার দুঃখে ৷
আমি এখনো বিশ্বাস রাখি,
আমি এখনো তোমায় ভালবাসি ৷
  -------------------