তুমি যে বিরহ জ্বালা,
দিয়েছো আমায় ৷
সেটা হবে আমার,
গলার মালা ৷
বুকভরা ব্যাথা নিয়ে-
তোমার দেওয়া মালা নিয়ে,
হাসি মুখে দিন কাটাবো ৷
তবু ও তোমায় আমি,
ভালবেসে যাবো ৷


ব্যাথা দিয়ে-দিয়ে তুমি,
করেছো আমায় এক আত্মহারা ৷
তবু ও তোমার মাঝে,
আমি আজও দিশেহারা ৷
জানিনা তোমায় আমি,
কি ভাবে ভুলে যাবো ?


একা-একা আমি সইবো,
ভালবাসা না হয় পাইবো ৷
তবু ও তুমি সুখি হয়ে,
আজীবন বেঁচে থেকো ৷
ব্যাথা না হয় কিছু পাবো,
বিনিময়ে তোমায় আমি-
ভালবেসে যাবো ৷
~~~~~~~~~~~