তোমার মাঝে যাহা কিছু দেখেছি-
তার মাঝে তেমন কিছু নেই,
যাকে আমি জীবনের জন্য পেয়েছি ৷
এ ভাবে কি ভালবাসা যায় ?
এ ভাবে কি ঘর বাঁধা যায় ?
তার সাথে তোমার-
ব্যবধান করতে গিয়ে,
অশনি সংকেত ডেকে এনেছি ৷


এই কি ছিল মোর অপরাধ ?
তোমাকে ভালবেসে,
বিনিময়ে পেলাম অপবাদ ৷
আমি তো চাইনি এমন কিছু ,
শুধু তোমায় চেয়েছি ৷
তুমি তো এলেনা,
শুধু দুঃখ পেয়েছি ৷


সেই যে তুমি হারিয়ে গেলে,
করলে প্রেমের অবসান ৷
তোমার স্মৃতি আমার উপর,
এখনো ভাসমান ৷
আমি তো হারাতে তোমায় চাইনি,
আমি বার-বার চেয়েছি তোমায় পাইনি ৷
শুধু অবিরত কেঁদেছি !
------------------------