এমনি কত স্বপ্ন দেখি,
আমি তোমায় নিয়ে ৷
কোথায় তুমি ওগো প্রিয়ে ?
যাওনা আমার স্বপ্ন গুলো,
সত্যি করে দিয়ে ৷


রাতটি ছিল ভারী মধুর,
স্বপ্নে ছিলাম বিভোর ৷
দিনের আলোয়ে তাড়ছে আমায়,
সইছে না আর সবুর ৷
এত সুখের স্বপ্ন আমি,
দেখি নিতো আগে ৷
চোখের আলোয়ে দেখলাম যারে,
আজি পেলাম তারে ৷


ঘুমিয়ে ছিলাম ভালই ছিলাম,
জেগে দেখি হঠাৎ !
স্বপ্ন ভেঙ্গে মাড়িয়ে গেছে,
একটি কালো রাত ৷
এত দুঃখের স্বপ্ন আমি,
দেখি নিতো আগে ৷
চোখের আলোয়ে দেখলাম যারে,
আজি  হারালাম তারে ৷
<><><><><><><>