যে দিন আমি চলে যাবো,
হঠাৎ করে মরে যাবো ৷
এই দুনিয়ার মায়া ছেড়ে,
পর পাড়ে যাবো চলে ৷
সে দিন তুমি খুঁজবে আমায়,
কোন দিন পাবে নাকো ৷


সবাই মিলে কাঁদবে যখন,
তুমি হবে পাথর তখন ৷
চুপি-চুপি কাঁদবে তুমি,
আড়াল হয়ে মুছবে আঁখি ৷
সে দিন আমি চলে যাবো-
এই দুনিয়ার মায়া ছেড়ে,
খুঁজে তুমি পাবে নাকো ৷


বরই পাতা গরম জলে,
গোসল দিয়ে এই আমাকে ৷
সবাই মিলে নিয়ে যাবে,
খাঁটিয়া কাঁদে কবর পাড়ে ৷
তুমি তখন চাইবে আমার-
মুখের পানে তাকাতে,
সেই সুযোগ আর পাবে নাকো ৷
-------------------
রচনাকাল :  ১৯/০৭/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷