বিশাল একটা মন দিয়া,
পাঠাইলা আমায় দয়াময় ৷
ধন সম্পদ কিছুই দিলানা,
কি ভাবে করবো তোমায় জয় ৷
গরীব দুঃখির মুখের পানে,
চাওয়ার মত সুযোগ দাও ৷  
আমায় তুমি নিয়ে যাও,
যেথায় এ-মন যেতে চায় ৷
চাইলে যদি না পাই দয়াল,
তাইতো আসে মনে ভয় ৷
ধন সম্পদ কিছুই দিলানা,
কি ভাবে করবো তোমায় জয় ?


সবাই আমায় দোয়া করে,
বড় হয়ে সুখি হও ৷
সুখতো আমি পাইনা খুঁজে,
তুমি আমায় বলে দাও ৷
কোথায় গেলে সুখ পাবো ?
দুঃখ গুলো ভুলতে পারবো,
সেই সুযোগ আমায় দাও ৷
সবার তরে বিলীন হতে,
আমার ও যে মনে লয় ৷
ধন সম্পদ কিছুই দিলানা,
কি ভাবে করবো তোমার জয় ?


অভাব আমার চারি পাশে,
লেগে আছে অহরহ ৷
আমার চলতে কষ্ট হয়রে,
অন্যের দুঃখে দুঃখ হয় ৷
তুমি যদি দয়া কর,
যেতে পারি সেই সেথায় ৷
তোমার দৃষ্টি আমার প্রতি,
রেখো দয়াল সব সময় ৷
ধন সম্পদ কিছুই দিলানা,
কি ভাবে করবো তোমায় জয় ?
    -----------------
রচনাকাল : ১৫/০৭/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷