এ বিশাল পৃথিবীতে,
আজ কেন আমি একা ?
বিশ্বাস  করো প্রিয়া,
আমি সইতে পারিনা যে-
তোমার দেওয়া এত ব্যাথা ৷
সাধ ছিল তোমায় নিয়ে,
ঘর বাঁধবো পৃথিবীতে ৷
ঘর বাঁধা হলোনা আমার !
নিঃস্ব  হলাম আমি-
বিশ্বাস করে,
তোমার মুখের কথা ৷
এই বিশাল পৃথিবীতে,
আজ কেন আমি একা ?
ভেবে ছিলাম পাইনি পৃথিবীতে,
পর-জনমে পাব  তোমার হতে ৷
সে আশা মিথ্যে হবে,
কল্পনা করিনি মনের অজান্তে ৷
আজ তুমি বলে গেলে,
সত্য কথা ৷
এই বিশাল পৃথিবীতে,
আজ কেন আমি একা ?
...........................
বই : তুমি যদি চাও
প্রকাশকাল  ২০০৯ ইং
একুশে বই মেলা
ঢাকা,বাংলাদেশ ৷