তুমি নিঃস্ব করে,
চলে গেলে ৷
বিনিময়ে কি সুখ পেলে ?
আমার কপাল,
তুমি পোড়ালে ৷
তোমার কপালে,
আলো জ্বালালে ৷


আমায় ফেলে কেন ?
প্রেমের ফাঁদে,
চলে গেলে তুমি-
অন্য স্বাদে ৷
জীবন সাথী নিয়ে,
সুখি হলে ৷
আমায় কোথায়-
তুমি রেখে গেলে ?


আমার মনে কেন-
মন মিলালে ?
অবশেষে কেন তুমি-
বিলীন হলে ?
স্বপ্ন ছিল তুমি,
আমার হবে ৷
কেন তুমি এমন ভাবে-
বিদায় নিলে ?
----------------
বই : তুমি যদি চাও
প্রকাশকাল  ২০০৯ ইং
একুশে বই মেলা
ঢাকা,বাংলাদেশ ৷