আমার প্রেমের আঘাতে,
যতই না জ‍র্জরিত হয়েছি আমি-
তুই তার চেয়ে বেশি হয়েছিস ৷
আমার করুন কান্না দেখে,
সেই দিন তুই ও কেঁদেছিস ৷


কিন্তু কাঁদেনি সেই পাষানী,
যাকে আমি মন প্রাণ দিয়ে -
ভালো বেসেছি ৷
তুই ও তারে ভাবীর মত,
শ্রদ্ধা করেছিস ৷
আমার প্রেমের আঘাতে,
যতই না জ‍র্জরিত হয়েছি আমি-
তুই তার চেয়ে বেশি হয়েছিস ৷
আমার করুন কান্না দেখে,
সেই দিন তুই ও কেঁদেছিস ৷


হঠাৎ একদিন আমায় রেখে,
উড়াল দিল সে ৷
আমাকে যে ভুলে গেছে,
তোর কথা ও যে ৷
তুই যে আজ বহুদূরে,
সে যে গেছে অনেক আগে ৷
আমি আজ বড় একা !
দুই জন মিলে আমায় তোরা,
সাজা দিয়েছিস ৷
আমার প্রেমের আঘাতে,
যতই না জ‍র্জরিত হয়েছি আমি-
তুই তার চেয়ে বেশি হয়েছিস ৷
আমার করুন কান্না দেখে,
সেই দিন তুই ও কেঁদেছিস ৷


কত রাত জেগে থেকে,
আমায় সুযোগ করে দিয়ে ৷
তুই বসে ছিলি পুকুর পাড়ে,
তোর অবদান আমি আজও ভুলিনী
এখনো যে তোদের স্মৃতি,
আমার মনে পড়ে ৷
এত ত্যাগের প্রতিক্ষার কথা,
কি ভাবে তোরা ভুলে গেছিস ৷
আমার প্রেমের আঘাতে,
যতই না জ‍র্জরিত হয়েছি আমি-
তুই তার চেয়ে বেশি হয়েছিস ৷
আমার করুন কান্না দেখে,
সেই দিন তুই ও কেঁদেছিস ৷


রচনাকাল : ১৯/০৬/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷