হে বিধাতা,
কি পাপের কারণে-
এত বড় শাস্তি দিলে আমায় ?
তুমি আমার বিধাতা,
আমি তোমার বান্দা ৷
আজ আমি বড় অসহায় !
হে বিধাতা,
কি পাপের কারণে-
এত বড় শাস্তি দিলে আমায় ?


নয়নের জলে ভাসালে আমাকে,
ভাসলে তুমি নিজেই ৷
তার পরেও ক্ষমা করনা !
কি পাপে আমাকে জালাবে ?
লক্ষ কোটি মানুষের মাঝে,
আমি আজ বড় অবহেলায় ৷
হে বিধাতা,
কি পাপের কারণে-
এত বড় শাস্তি দিলে আমায় ?


প্রেম আমায় কাঁদাবে,
তুমি যদি জানতে !
কেন আমায় প্রেম শিখালে ?
ভালোবেসে করেছি অপরাধ,
আমাকে একা করে দিলে ৷
আজ আমি একা,বড় একা,
চিরদিন থাকবো অজানায় ৷
হে বিধাতা,
কি পাপের কারণে-
এত বড় শাস্তি দিলে আমায় ?
----------------------
রচনাকাল :  ১৫/০৬/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷