ইসলাম শান্তির ধর্ম,
ইসলাম সহজ কর্ম ৷
সর্ব শ্রেষ্ঠ ধর্মে হলো,
মুসলমানদের জন্ম ৷


বুঝে শুনে পথ চলি,
খোদার হুকুম পালন করি ৷
নমনীয় কথা বলি,
নামাজ রোজা আদায় করি ৷
ন্যায় নীতির পথে চলি,
ভাল কাজের আদেশ করি ৷
ভুলের মাশুল সইতে হবে,
ইসলাম যাহার না থাকিবে ৷
আখেরাতে পাবে সবাই,
খুঁজে তাহার মর্ম ৷
ইসলাম শান্তির ধর্ম,
ইসলাম সহজ কর্ম ৷
সর্ব শ্রেষ্ঠ ধর্মে হলো,
মুসলমানদের জন্ম ৷


এই দুনিয়ায় আমরা সবাই,
হলাম মুসাফির ৷
দুই দিনের পরীক্ষায়,
আমরা হয়েছি স্থির ৷
আমরা সবাই যে ফকির,
রোজ হাসরে তুমি খোদা-
হবে যে আমির ৷
তুমি করিও বিচার,
মুসলমানের খেতাব নিয়ে-
যারা করছে অবিচার ৷
তারা বুঝেনা তোমার মর্ম !
সব মানুষের জন্য খোদা,
সৃষ্টি করলে বর্ণ ৷
ইসলাম শান্তির ধর্ম,
ইসলাম সহজ কর্ম ৷
সর্ব শ্রেষ্ঠ ধর্মে হলো,
মুসলমানদের জন্ম ৷
----------------
মোঃ লুৎফুর রহমান
রচনাকাল ০৯/০৫/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷