সব কিছু মেনে নিতে পারি,
ধর্ম নিয়ে বাড়া-বাড়ী-
মানি না,মানবো না।
শুনে রাখ বামপন্হিদের দল,
হাসতে-হাসতে জীবন দিব!
তবুও তোদের ছাড়বো না।
রাজনীতি নিয়ে আপস চলে,
ধর্ম নিয়ে চলেনা।
সব কিছু মেনে নিতে পারি,
ধর্ম নিয়ে বাড়া-বাড়ী-
মানি না,মানবো না।
যারা কথা দিয়ে-
কথা রাখেনা,
তাদের কাছে ধর্মও অচেনা।
প্রয়োজনে মহাজোট ভেঙ্গে যাবে,
বেইমান,প্রতারক,জুলুমবাজদের-
চত্র ছায়ায় থাকবো না।
সব কিছু মেনে নিতে পারি,
ধর্ম নিয়ে বাড়া-বাড়ী-
মানি না,মানবো না।
যারা রায় পেতে,
হাতে পায়ে ধরে।
চোখের পানি,নাকের পানি,
এক করে ফেলে।
ক্ষমতা পেলে জনগণের কথা,
তাদের মনে থাকেনা।
সব কিছু মেনে নিতে পারি,
ধর্ম নিয়ে বাড়া-বাড়ী-
মানি না,মানবো না।


......মোঃ লুৎফুর রহমান