বিলম্বিত বাসরের আশায়,
আর কত কাল একা থাকবো ?
অশ্রু সিক্ত আকুতি দিয়ে,
আর কত কাল কাছে ডাকবো ?


আমার এ আকুতি তুমি কি বুঝোনা ?
আমার এ মিনতি তুমি কি দেখোনা ?
আমি শুধু জানি,
তোমাকে নিয়ে আমি বাঁচবো !
বিলম্বিত বাসরের আশায়,
আর কত কাল একা থাকবো ?


তুমি কি জানোনা আমার এ বাসনা ?
তুমি কি বুঝোনা আমার এ বেদনা ?
আমি শুধু জানি,
তোমাকে হারালে আমি মরবো !
অশ্রু সিক্ত আকুতি দিয়ে,
আর কত কাল কাছে ডাকবো ?


----------------------