আর বুঝি হবেনা কথা-
তোমার সাথে ?
তোমাকে হারিয়ে,
হারালাম অধিকার ৷
আজ তুমি নেই,
আমার পাশে ৷
আর বুঝি হবেনা দেখা-
তোমার সাথে ?


বেলা-অবেলায়-
ডাকি গো তোমায়,
পাইনা খুঁজে কাছে ৷
আমাকে কাঁদিয়ে-
দূরে সরে গেলে,
অন্যের হাতে হাত রেখে ৷
আর বুঝি হবেনা দেখা-
তোমার সাথে ?


মনে প্রাণে-
চাই গো তোমায়,
জানিনা পাবো কবে ৷
আমাকে একা করে-
রঙিন শাড়ি পরে,
অন্যের ঘরে চলে গেলে ৷
আর বুঝি হবেনা দেখা-
তোমার সাথে ?


রচনাকাল :  ২৩/০৭/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷