বিদায় বন্ধু বিদায়---------
তোমাদের আসরে এসে-
কখনো মুগ্ধ হয়েছি,
আবার কখনো দগ্ধ হয়েছি ৷
তারপর ও তোমাদের ছেড়ে যাইনি,
তোমাদের ভালবাসায় ভালো লাগায়-
মুগ্ধ কলমে লিখেছি ৷
চেয়েছি নিজেকে উম্মক্ত করতে-
যত টুকু পারি,
কিন্তু হঠাৎ দেখলাম এখানেও-
আছে বাধা বিপত্তি ৷
আর কি করা !
ইসলামের নামে লিখার অপরাধে,
নিজেকে এই আসর থেকে-
প্রতিবাদ সরূপ গুটিয়ে নেওয়া ৷
এইটুকু বুঝতে পারি,
কোনটা ভাল কোনটা মন্ধ !
আমি আর হবনা এই আসরে দগ্ধ
বিদায় বন্ধু বিদায়----------


রচনাকাল ০৭/০৫/২০১৪ ইং