তোমার মনের কথাগুলো কবিতায় লেখো
যেমন রক্ত দিয়েছিলে দেশের জন্য।
জাতির জন্য, দেশের জন্য লেখো
বাংলাদেশকে সম্মুখে এগিয়ে নেয়ার জন্য।


তুমি জাতিকে দাও তোমার মহান কবিতা।
তোমার অমর কবিতা, তোমার কাব্য
বাংলাদেশকে দিতে পারে অর্থনৈতিক মুক্তি।
মুক্ত মনের মানুষগুলো জাগাতে পারো স্বদেশপ্রেমে
তোমার রক্ত দিয়ে লেখা কবিতাগুলো
ফিরিয়ে দাও বাংলাকে। ভালোবাসো বাংলাকে
বিত্তবৈভব ভুলে স্বদেশ প্রেমে লেখো।


এগিয়ে নিতে বাংলাদেশকে তোমার মতামত দাও!
তুমি লেখো, বাংলাদেশকে দাও মহান কবিতা।
জাগিয়ে তোলো জাতিকে, ধর্মান্ধতা ভুলে;
জাতি বিদ্বেষ, ধর্মবিদ্বেষ দূরে রেখে, জাগাও জাতিকে।
তুমি লেখো তোমার অমর কবিতা, মহান কবিতা।


মহামন্ত্রের মতো, মহান কবিতার বাণী।
লেখো আরো লেখো, জাতিকে জাগিয়ে তোলো
ভ্রান্ত ধারণা থেকে জাতিকে বাঁচাও!
অহিংসার পথে, আগামীর পথে এগিয়ে নাও।
তোমরা রক্ত দিয়ে বাঁচিয়েছ স্বদেশকে।


তোমরা পারো অমর কবিতা দিয়ে অর্থনীতি জাগাতে
ভেদাভেদ ভুলিয়ে সামাজিক মূল্যবোধ জাগাতে।
তোমার অমর কবিতার মহান বাণী
জাতিকে ঐক্য গড়তে পারে অহিংসার পথে।


আগামীর পথে নতুন স্বপ্ন দিয়ে জাগাতে পারে
তোমার মহান কবিতা। অমর কবিতা।
ধর্মান্ধতা ভুলে সোনালী চেতনায়, সোনার বাংলা গড়তে।
তোমার অমর কবিতা অহিংসার পথে
জাতিকে এগিয়ে নিতে পারে সুন্দর আগামীর পথে।
(০৪ নভেম্বর ২০১৩)