আমারা যে কবি
বাংলা ভাষার ছবি
বাংলা যে আমাদের  অনুভূতি,


বাংলার ফুল পাখি ফল
প্রকৃতিময় অবিরল
কবিতায় অবিচল কবির অনুভূতি স্মৃতি।


আনাচে কানাচে ফোঁটে ফুল
জেগেছে উদীয়মান কবিকূল
আদিযুগ থেকে আজ ছন্দ নিয়ে করি খেলা,


কবি ভাষার অবিভাবক
আপন ভাষাকে করে স্বার্থক
একটি জাতিকে শেখায়  আপন পথচলা ।


কবিতার অবহেলা
ভাষার শেষ বেলা
কবি কবিতায় দেশ জাতিকে জাগায়,


শিশুর কথাবলা
মায়ের কবিতা বলা
আপন ভাষাতে মা তার সন্তানকে শেখায়।