বৃষ্টিতে ঝুম ভিজে অফিসে যাচ্ছি,
আর লাভ-ক্ষতির হিসাব মিলাচ্ছি।
ফাঁকামাঠে কাজ যেমন আছে রোদ্দুর,
বৃষ্টিতে চারিদিক থৈ থৈ সমুদ্দুর।
কেউ ভেজে কেউ শুকায়, মাথা নাড়ে;
রেইন কোর্টখুলে আবার পানি ঝড়ে।
বাতাস থেমে যায় থামে না বৃষ্টি,
সবকিছু তলিয়ে একি অনাসৃষ্টি।
(০৮ জুলাই ২০১৭)