প্রবল ভাবে কবিতা মঞ্জুরিত করে।
সনাতন বিশ্বাসের ভিত কাঁপিয়ে
মানবতাবাদী রেঁনেসায় আলোড়ন তোলে,
মননশীল কবিতা সৃজনশীল জনতাকে
আর সুশীল সমাজকে জাগিয়ে তোলে।
জাগতিক সত্যের আলোকে দৃষ্টিভঙ্গি পাল্টিয়ে
স্বদেশ জাগরণে নতুন বাণী,
জ্ঞান অনুভবের দিশা দেয়।
শাশ্বত সত্যের ইঙ্গিত দেয়,
নদীর ¯্রােতের মতো বহমান কবিতার কথা,
                   কবিতার বাণী।
কবির চিন্তা চেতনা অনন্ত ভবিষ্যতের দিশা দেয়।
কবির বিশ্বাস চিন্তা চেতনা কল্পনাশক্তি
             সত্যে রূপ নেয় কবিতায়।