এ এক চোরাবালির বিস্তীর্ণ জমি
কেউ আমায় পাপী বলে ডেকোনা।
বিন্দু থেকে সিন্ধু সাগরের জল
কেউ আমায় কবি বলে ভেবনা।


তোমরা আমায় পাপী বলে
কলঙ্কিত করেছ রুদ্ধ দুর্গ।
আমি তো স্বরবর্ণ নই
করেছ ব্যঞ্জন মিলিত অক্ষর
এ যেন পতিতার পতিত স্বর্গ।


কালি মাখা মুখ নত মস্তক
কে করিলো দান, কে দিয়েছে নাম?
থই থই জলে কে ফেলেছে বৈঠা?
নামান্তর উঠোন জুরে খুঁজেছে তর্ক
এ যেন পতিতার পতিত স্বর্গ।


বিন্দু থেকে অম্বর ,তোর বিশাধ সিন্ধু রেখা
তাঁহার জোছনা সকাল বৈশাখ মেঘে ঢাকা।
এবার শ্রাবণ রেখা ডাক দিয়েছে
বাতাস ধুলোয় মাখা।
সে আমায় নরক দিয়েছে মর্দ,
এ যেন পতিতার পতিত স্বর্গ।
---------------০৬.০৩.১৪
আমার একটি কবিতার পেইজ আছে , পারলে দেখে আসবেন www.facebook.com/hasan.sas.poetry