চোখের পাতায় অন্তর্বাস
আমার হল সর্বনাশ ।
আমার আবার কার্তিক মাস  
কি করে সামলাই বল?


ধূতির গিট খুলে যায়
দুটি হাতই বাঁধা
উফ জিভে জল ,দেহ টল মল
দেহের ঘোলা জল।


সিনা টান টান,
মিনারের ভাজে অন্তর্বাস
দুষ্ট তহবিল সাজাইয়া মন,
লোপাট করিতে সাই তখন ।


দুয়ারে খিল বন্ধ ,
হুক গিঁঠে যত দণ্ড
চিকুন সুরে আওয়াজ করে
কাজ করে যত মন্দ।


---------------------০৫.০২.১৪