আমি তোমাকে খুঁজতে গিয়ে,
কখন যে নিজেকে হারিয়ে ফেললাম।
২৭ দ্বার প্রান্তে চোখের দূরত্ব কেবলই মাটিকে ছুঁয়ে যায়।
আকাশ দেখি না অনেক বছর।
দুরন্তপনা থেমে গেছে কচ্ছপের ন্যায়।
তাও হলে সস্তি পেতুম !!!


জীবনের সাথে নিজেকে তুলনা করি
অসচ্ছল পরিবারের মাঝরাতের কুপির সমান।
নিভেজেতে আর সময় নাই।
যেটুকু বাকি, শূন্য তলায় ফাঁকা।
জীবনের এই যৌবন কতো ভাবে আঁকা।


অনেকেই বলে , বসন্তের এই পার্বণ চলে গেল
তবুও শূন্যতা , তবুও পেলেম না তাঁহার দেখা।
তাকে যে বলতে চাই ভালোবাসি
হয়তো ভুলেই গেছে নাব্যতা
এখন আমি সভ্য সমাজের অসভ্য।
-----০২.০৫.১৪