মিজান রহমান ।পুরো নাম মোঃ মিজানুর রহমান । ২রা ডিসেম্বর ১৯৯৫ইং সনে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলাধীন সীমান্তবর্তী পৃথিমপাশা ইউনিয়নের গনকিয়া গ্রামে তার জন্ম ।পিতার নাম মোঃ আব্দুল করিম এবং মায়ের নাম মোছাঃ মিনারা বেগম ।


তিনি ২০১২সালের এসএসসি পরীক্ষায় স্থানীয় গজভাগ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন ।বর্তমানে সিলেট সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা ইন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪র্থ বর্ষে অধ্যয়নরত ।


দুরন্ত, ডানপিঠে ও নাছোড়বান্দা স্বভাবের খেয়ালীপনায় সাহিত্যের হাতেখড়ি শৈশবের পাঠশালা থেকেই ।বই পড়ায় প্রবল আগ্রহ তার ।তার কবিতায় কিশোর কবি সুকান্তের প্রভাব লক্ষণীয় ।তার কবিতায় স্পষ্টত শিশু অধিকার, মানুষ, মানবতা ,প্রেম, স্বদেশ ও প্রকৃতির কথা প্রকাশ পায় ।


২০১৪ সালের কুলাউড়া উপজেলার স্থানীয় বইমেলায় তার রচিত প্রথম কাব্যগ্রন্ত্র "বাঁধন হারা মন" প্রকাশিত হয় ।বর্তমানে তার রচিত পাঁচশতাধিক ছড়া-কবিতা, ৭টি ছোটগল্প ও একটি উপন্যাস অপ্রকাশিত রয়েছে যা শীঘ্রই প্রকাশিত হবে ।তার বেশ কিছু লেখা দৈনিক সিলেটের ডাকের 'শিশুমেলা' বিভাগসহ বিভিন্ন স্থানীয় ও জাতীয় বিভিন্ন সাময়িকী ও পত্র পত্রিকায় প্রকাশিত হয়েছে ।


তথ্যপ্রযুক্তির কল্যানে ফেইসবুক ও বিভিন্ন সাহিত্য ব্লগে নিয়মিত লেখালেখি করে আসছেন ।


নবীণ এ কবির জন্য সকলের অনুপ্রেরনা ও অকৃত্রিম ভালোবাসা প্রত্যাশা রইলো ।