নাহয় আমি মেঘই হবো,
ইলশেগুড়ি বৃষ্টি দেব ।
চুল খুলেদিস,আড়াল করিস
যেমন খুশি তোর ।
নাহয় এবার দধিচি হবো,
বুকের পাজর তোকে দেব ।
বজ্র বানাস,পুড়িয়ে ফেলিস
যেমন খুশি তোর ।
তোর জন্য মাটি হবো,
চরম নরম আকার নেব ।
মূর্তি গড়িস,জলে ডোবাস
যেমন খুশি তোর ।


শুধু হটাত করে তারা হলে দৃষ্টি ফেরাস না ।
সন্ধ্যা বেলার অন্ধকারে
তাকিয়ে দেখিস আকাশ পানে,
মিটমিটিয়ে হাসব যখন অশ্রু ফেলিস না ।