আগুন জ্বলছে পড়শির ঘরে,
আগুন জ্বলছে বুকে ।
বন্ধু তোমায় পুড়তে দেখে
কিভাবে আমরা থাকবো সুখে?
তোমার ব্যাথা আমাকে কাঁদায়,
তোমার জ্বলন আমাকে জ্বালায়,
জাগ্রতো শাহাবাগের পাশে
জেগেথাকে কলকাতা ।
তোমাদের সংগ্রামে জানাই
আমাদের একাত্মতা ।