১৯৬
বুকের পাঁজরে হঠাৎ ভাঙন লাগে যদি
কতটুকু ধ্বসে-জলে ভাসে-
আর কেউ না জানুক;
জানে ওই চোখে বহমান সোমেশ্বরী নদী!
০৮-১২-২০২০


১৯৭
আকাশে ভাসে
তুলোর মতন মেঘ
বুকের ভিতর
উছলায় এসে দুরন্ত আবেগ!
মন তখনই কাঁপে
কোনো এক সোহাগী বুকের
অত্যুষ্ণ উত্তাপে!
০৮-১২-২০২০