ভীষণ বৃষ্টি হবে,
ঝুম দুপুরে থেমে যাবে,
সব কোলাহল।


জল জমে পাড়ার মোড়
একাকার হয়ে যাবে
সকাল,দুপুর, রাত।


উষ্ণ জোসনায়,জল,বৃষ্টি, মেঘ
ভুলে যাই অতীতের
জমানো আবেগ।


আবার, ডুবে যাই কবিতার মোহে।
মুক্তি মেলে না বেদনার দ্রোহে।
আগুন নিভে যায়, থেকে যায় ছাই!
ভালো থেকো কবিতা, আজ তবে যাই।